ইউটিউবে ভিডিও আপলোড করার সঠিক সময়

ইউটিউবে ভিডিও আপলোড করার সঠিক সময়টা যদি আপনি জেনে নিতে পারেন, তাহলে আপনি খুব সহজেই আপনার ভিডিওতে প্রচুর পরিমাণে ভিউ নিয়ে আসতে পারবেন। আর আপনার ভিডিওতে যদি ভালো অডিয়েন্স রিটেনশন থাকে তাহলে সেই ভিডিওটা ভাইরাল হতে বাধ্য।

আজকের ভিডিওতে আমি আপনার চ্যানেলের ভিডিও আপলোড করার সঠিক সময়টা কিভাবে বের করবেন সেই প্রসেসটা দেখাবো। কিন্তু তার আগে আমাদের জানা দরকার, আসলেই কি ইউটিউবের দেয়া সময়টা ভিডিও আপলোড করার সঠিক সময়?

ইউটিউবে ভিডিও আপলোড করার সঠিক সময়

এটা জানার জন্যে আমাদের বুঝতে হবে ইউটিউব এই সময়টা কিসের উপর ভিত্তি করে দিচ্ছে। ইউটিউব মূলত যে কাজটা করে, যখন আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার ইউটিউবে এক্টিভ থাকে, তখন সেই সময়টাকে আইডেন্টিফাই করে তা আপনাকে জানায়।

এখন চিন্তা করেন, যখন আপনার সাবস্ক্রাইবাররা ইউটিউবে একটিভ আছে, তখন যদি আপনি আপনার ভিডিওটি আপলোড করে পাবলিশ করেন। তাহলে স্বাভাবিকভাবেই ইউটিউব সেই ভিডিওটা সাবস্ক্রাইবারদের সামনে নিয়ে যাবে।

এবং যদি ভিডিওটা আপনার সাবস্ক্রাইবারদের আকর্ষিত করে পারে বা তাদের ইন্টারেস্ট এর মধ্যে পরে, তখন স্বাভাবিকভাবেই তারা সেই ভিডিওটা দেখবে। 

যখন তারা সেই ভিডিওর পূরো বা বেশীরভাগ অংশটা দেখবে, তখন ইউটিউব সেই ভিডিওর অডিয়েন্স রিটেনশন ভালো হিসেবে ধরে নিবে, এবং সেই ভিডিওটা আরও কিছু মানুষের সামনে পৌছে দিবে।

এভাবে তারাও যদি সেই ভিডিওটা পুরো বা বেশীরভাগ অংশ দেখে, তাহলে সেই ভিডিওটা আরও মানুষের সামনে ইউটিউব পৌছে দিবে, এভাবেই মূলত ইউটিউব ভিডিও ভাইরাল হয়।

তাহলে আমরা বুঝতে পারলাম ইউটিউবের দেয়া সময়টা ভিডিও ভাইরাল করার বা বেশী পরিমাণে ভিউজ নিয়ে আসার সঠিক একটা সময়। এই সময়ে আমরা ভিডিও আপলোড করলে, স্বাভাবিকের তুলনায় অনেক বেশী ভিউ পাবো।

এখন যেহেতু ইউটিউবের দেয়া সময়ে ভিডিও আপলোড করলে ভালো ভিউজ পাবার সম্ভাবনা রয়েছে, তাই আমাদের সবারই উচিৎ সেই সময়ে ভিডিও আপলোড করা।

ভিডিও আপলোড দেয়ার জন্য ইউটিউবের দেয়া সময়টা সবার চ্যানেলে এক রকম হয়না। যেমন কিছু চ্যানেলে সন্ধ্যা ৭ টা, কিছু চ্যানেলে রাত ৮টা আবার কিছু চ্যানেলে রাত ১০ টাও হতে পারে। তাই আমাদের সবার চ্যানেলের জন্য সঠিক সময় বের করা প্রয়োজন।

ভিডিওর এ পর্যায়ে চলুন দেখিয়ে দেই, কিভাবে আপনার চ্যানেলে ভিডিও আপলোড দেয়ার সঠিক সময়টা বের করবেন।

এই ছিলো আজকের ভিডিও, ইউটিউবের নানা বিষয়ে টিপস এন্ড ট্রিকস পেতে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে সাথেই থাকুন।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
No Comment
মন্তব্য করুন
comment url