ইউটিউব থেকে কোটিপতি হওয়া সম্ভব?

দেখুন, ইউটিউব থেকে মাসে বা বছরে কত টাকা ইনকাম হবে তা নির্ভর করে সাবস্ক্রাইবার ও ভিউ এর উপর। এক কথায় চ্যানেলের জনপ্রিয়তা যত বেশী হবে, ইনকামও তত বেশী হবে।

আপনি যদি আপনার চ্যানেলে বেশী বেশী ভিউজ ও সাবস্ক্রাইবার নিয়ে আসতে পারেন, তাহলে প্রতি মাসে লাখ টাকা কামানো আপনার জন্যে অসম্ভব কিছুই না।

ইউটিউব থেকে মুলত ইনকাম হয় বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে। আপনার চ্যানেলে যত বেশী ভিউ হবে, তত বেশী বিজ্ঞাপন দেখানো হবে। বেশী বিজ্ঞাপন মানেই বেশী টাকা ইনকাম করার সুযোগ।

বিজ্ঞাপন দেখানো ছাড়াও ইউটিউব থেকে টাকা ইনকাম করার অনেকগুলো উপায় আছে, যেমনঃ অ্যাফিলিয়েট মার্কেটিং, স্পন্সর, মার্চেন্ডাইজ ইত্যাদি।

ইউটিউব থেকে কোটিপতি হওয়া সম্ভব?
 ইউটিউব থেকে কোটিপতি হওয়া সম্ভব?

আপনার চ্যানেলে যদি ভালো পরিমাণে ভিউজ আসে, তাহলে ইউটিউব বিজ্ঞাপন থেকে বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। পাশাপাশি আপনি যদি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্র্যান্ড থেকে স্পন্সরশিপ নিতে পারেন, তাহলে আপনি অতিরিক্ত টাকা ইনকাম করতে পারবেন।

অধিকাংশ ইউটিউবার স্পন্সর থেকেই টাকা আয় করে। ইউটিউব বিজ্ঞাপন এর চাইতে স্পন্সরশিপে বেশী টাকা পাওয়া যায়। তাই আপনার চ্যানেলে যদি ভালো পরিমাণে সাবস্ক্রাইবার থাকে তাহলে আপনি সেই সাবস্ক্রাইবার এর সংখ্যার মাধ্যমে স্পন্সরশিপ নিয়ে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

স্পন্সরশিপ যদি নাও পান তাহলে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। অ্যামাজন ও দারাজসহ আরও অনেক শপিং সাইট আছে যারা অ্যাফিলিয়েট মার্কেটার নিয়োগ করে। সেসব অ্যাফিলিয়েট সাইটে গিয়ে সাইন আপ করে সহজেই অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং খুবই সহজ একটি কাজ, জাস্ট আপনার ভিডিও ডেস্ক্রিপশন বক্স ও কমেন্টে বিভিন্ন পন্যের অ্যাফিলিয়েট লিংক যুক্ত করে দিন। সেই লিংক থেকে কেউ প্রোডাক্ট কিনলেই আপনি কমিশন পেয়ে যাবেন।

এছাড়াও, নিজস্ব মার্চেন্ডাইজসহ আরও অনেক উপায় রয়েছে ইউটিউব থেকে টাকা ইনকাম করার। সেগুলো নিয়ে অন্য একদিন আলোচনা করবো।

আমি শুরুতেই বলেছিলাম, চ্যানেলের জনপ্রিয়তা যত বেশী হবে, ইনকামও তত বেশী হবে। তাই আপনাকে প্রথমে আপনার চ্যানেলটাকে জনপ্রিয় করতে হবে।

চ্যানেল জনপ্রিয় করার জন্য বেশি সাবস্ক্রাইবার ও ভিউজের প্রয়োজন, আর সাবস্ক্রাইবার ও ভিউজ আপনি তখনি পাবেন যখন সঠিক নিয়মে ইউটিউবে কাজ করবেন। আর সঠিক নিয়মে কিভাবে ইউটিউবে ভিউ বাড়াতে হয়, তা এখানে দেয়া আছে। সেখানে ক্লিক করে সঠিক উপায়গুলো জেনে নিন। আপনাদের সাথে সেখানেই কথা হচ্ছে। আল্লাহ হাফেজ।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
মন্তব্য করুন
comment url