খেলাধুলা

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি কোথায় হবে?

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি কোথায় হবে?
২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি কোথায় হবে?

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি কোথায় হবে?

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে পাকিস্তান, ভারতে ২৩ বিশ্বকাপ চলাকালীন সময়ে এমন বার্তাই দিয়েছিলো আইসিসি। ১৯৯৬ বিশ্বকাপের পর আবারো আইসিসির প্রধান কোন ইভেন্টের হোস্ট হতে যাচ্ছে পাকিস্তান।

পাকিস্তানে অনুষ্টিত হতে যাওয়া ইভেন্টের প্রতিটি ম্যাচ হবে ওয়ানডে ফরম্যাটে। রাউন্ড রবিন ও নকআউট পদ্ধতিতে চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াই করতে হবে ৮টি দলকে।

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে কয়টি দল খেলবে?

২০২৫ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে আগের সংস্করণগুলির মত চারটি দলের দুটি গ্রুপ, সেমিফাইনাল এবং ফাইনাল থাকবে। দুই গ্রুপ থেকে দুটি করে মোট ৪টি দল সেমিফাইনালে মূখোমূখি হবে। সেখান থেকেই ২ দলকে ফাইনালের টিকিট অর্জন করতে হবে। সর্বশেষ ২ দলের মধ্য থেকেই বিজয়ী দল চ্যাম্পিয়ন হবে।

স্বাগতিক দেশ হিসেবে পাকিস্তান স্বয়ংক্রিয়ভাবে প্রতিযোগিতার জন্য যোগ্যতা অর্জন করেছে সেই সাথে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের পয়েন্ট তালিকার শীর্ষ সাতটি দল টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত পাকিস্তানে যাবে কি?

কিন্তু ভারত ও পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতির জন্য আদৌ কি টিম ইন্ডিয়া প্রতিবেশী দেশে পা রাখবে? এখন সেটাই দেখার বিষয়। এর আগে সেই ১৯৯৬ যৌথভাবে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করেছিল পাকিস্তান। এবার দীর্ঘ ২৯ বছর পর ফের একবার ইমরান খান-ওয়াসিম আকরামদের দেশে আইসিসি ইভেন্ট আয়োজিত হতে চলেছে।

সহজ ভাষায়

ইসলাম ও বিশ্বতথ্য জানুন সহজ, সাবলীল বাংলায়!

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।