018 কোন সিম | 018 কোন সিমের নাম্বার | 018 Which Operator in Bangladesh

018 কোন সিম

আসসালামু আলাইকুম, আজকে আমরা এই আর্টিকেলের মাঝে আলোচনা  করবো নতুন একটি সিম সম্পর্কে। আপনারা অনেকেই 018 কোন সিম তা জানেন না তাই  চলুন জেনে নেই 018 কোন সিম, 018 কোন সিমের নাম্বার।

018 কোন সিম । 018 কোন সিমের নাম্বার । 018 Which Operator In Bangladesh
018 কোন সিম । 018 কোন সিমের নাম্বার । 018 Which Operator In Bangladesh

018 কোন সিমের নাম্বার

018 রবি সিমের নাম্বার। এই রবি সিম বাংলাদেশের জনপ্রিয় মোবাইল টেলিকম সিম কোম্পানি। একটা সময় একটেল নামে পরিচিত ছিলো। 018 হলো বাংলাদেশের রবি সিম কোম্পানির সিমের কোড।

018 Which Operator in Bangladesh

এই 018  সংখ্যা দিয়ে  শুরু নাম্বার গুলো হলো রবি সিমের। এই রবি সিম বাংলাদেশের তৃতীয় বৃহত্তম মোবাইল অপারেটর। রবি সিম ২০০৪ সালে চালু হয়েছিলো ও বর্তমানে এই রবি সিমের প্রায় ৪০ মিলিয়ন গ্রাহক আছে। 

বাংলাদেশের মোবাইল অপারেটর গুলোর সিমের কোড গুলো নিচে দেওয়া হলোঃ

  • গ্রামীণফোন ঃ 017
  • রবি ঃ 018
  • বাংলালিংক ঃ 019
  • এয়ারটেল ঃ 016
  • টেলিটক ঃ 015

প্রত্যেকটি নাম্বারের প্রথম তিনটি সংখ্যা হলো সিমের অপারেটরের কোড। এই তিনটি সংখ্যা দেখেই আপনি খুব সহজেই বুঝতে পারবেন এটা কোন সিম কোম্পানি।

রবি নাম্বার কোড

018 দিয়ে যদি কোনো নাম্বার শুরু হয় তাহলে এই নাম্বারটি হলো রবি সিম কোম্পানির। এই রবি সিম কোম্পানি খুব জনপ্রিয় একটি কোম্পানি।

রবি সিমের নাম্বার চেক করার জন্য নিচে কিছু নিয়ম দেওয়া হলো, আপনি চাইলেই নিয়ম গুলো অনুসরণ করে খুব সহজেই নাম্বার চেক করতে পারবেন।

  1. প্রথমে আপনি আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে 2# ডায়াল করবেন। তারপর আপুনার ফোনটি স্বয়ংক্রিয়ভাবে আপনার রবি সিমের নাম্বার প্রদর্শন করবে।
  2. আপনার রবি সিমের অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট প্যানেলে লগ ইন করলেই আপনার নাম্বারটি আপনার অ্যাকাউন্ট তথ্যের অধীনে প্রদর্শিত হবে।
  3. রবি সিমের কাস্টমার কেয়ারে কল করে আপনি খুব সহজেই আপনার রবি সিমের নাম্বারটি জেনে নিতে পারবেন।

রবি সিমের নাম্বার গুলো সাধারণত 11 সংখ্যার হয়। প্রথম তিনটি সংখ্যা হলো সিমের কোড। আর বাকি ৮টি সংখ্যা আপনার ব্যক্তিগত নাম্বার।

রবি সিমে টাকা দেখার নিয়ম

আপনি যদি রবি সিমে ব্যালেন্স চেক করতে চান, তাহলে আপনি আপনার মোবাইল ফোনের ডায়াল অপশনে গিয়ে *222# ডায়াল করুন। তারপর আপনি আপনার মোবাইল ফোনের ব্যালেন্স দেখতে পাবেন।

শেষ কথাঃ এই ছিলো আজকে আমাদের ছোট্ট আর্টিকেল। আশা করি এই আর্টিকেলটি আপনাদের কাজে আসবে। আরও নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন, আল্লাহ হাফেজ।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
মন্তব্য করুন
comment url